নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধিঃ

মহানবী হযরত মুহাম্মাদ (সাঃ) ও হযরত আয়েশা (রাঃ) কে নিয়ে কটুক্তির প্রতিবাদে নান্দাইলে মানবন্ধন অনুষ্ঠিত হয়েছে। রবিবার (১২জুন) দুপুর ১২ টায় ময়মনসিংহ -কিশোরগঞ্জ মহাসড়কে নান্দাইল উপজেলা পরিষদ চত্বরের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

ঘন্টা ব্যাপী মানববন্ধনে নান্দাইলের নবী প্রেমিক নাগরিক সমাজের ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।এতে মাওলানা তারিক জামিলের সঞ্চালনায় বক্তব্য রাখেন,নান্দাইল ডিজিটাল প্রেসক্লাবের সভাপতি মো. ফজলুল হক ভূঁইয়া,নান্দাইল প্রেসক্লাবের সভাপতি এনামুল হক বাবুল, কলামিষ্ট সাইদুর রহমান, সচেতন নাগরিক এমদাদুল হক এমদাদ, মাওলানা রুহুল আমিন,বিশিষ্ট নাগরিক মোবারক হোসেন উজ্জ্বল সহ প্রমুখ।

এসময় মানববন্ধনে শত শত ধর্ম প্রাণ মুসলাম অংশ গ্রহণ করেন। বক্তারা বক্তব্যে নূপুল শর্মা ও নবীন জিন্দাল কে দ্রুত সময়ের মধ্যে গ্রেফতার করে উপযুক্ত শাস্তি ও প্রকাশ্যে ক্ষমা চাওয়ার ও আহবান করেন।

এদিকে বিকাল ৩ টার দিকে চন্ডিপাশা সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা বিদ্যালয়ের পরীক্ষা শেষে এক বিশাল বিক্ষোভ মিছিল বের করে। বিক্ষোভ মিছিলটি থানার সামনে থেকে শুরু হয়ে নান্দাইল পুরাতন বাস স্ট্যান্ড, মধ্য বাজার,চন্ডিপাশা নতুন বাজার প্রদক্ষিণ করে বিদ্যালয়ের মাঠে শেষ। বিক্ষোভ মিছিলে হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে কটুক্তি নুপুল শর্মা ও নবীন কুমার জিন্দালের উপযুক্ত শাস্তি দাবি করেন।

অপর দিকে বিকালে উপজেলার কানুরামপুর বাজারে বাজারে তৌহিদী জনতার উদ্যোগে শত শত মুসলিম জনতা বিক্ষোভ মিছিল করেন। মিছিলটি কানুরামপুর পূর্ব বাজার থেকে শুরু হয়ে কানুরাপুর পশ্চিম বাস স্ট্যান্ড প্রদক্ষিণ করে পূর্ব বাজারে শেষ হয়। বিক্ষোভ মিছিলে বক্তারা নুপুল শর্মা ও নবীন কুমার জিন্দালের সর্বোচ্চ শাস্তির দাবি করেন।

উল্লেখ্য, সম্প্রতি ভারতীয় একটি টেলিভিশন বিতর্কে অংশ নিয়ে মহানবী হজরত মুহাম্মদ (সা.) ও তার স্ত্রী আয়েশা (রা.) সম্পর্কে অবমাননাকর বক্তব্য দেন নূপুর শর্মা। পরে একই বিষয়ে টুইটারে পোস্ট দেন নাভিন কুমার জিন্দাল। এ নিয়ে মুসলিম সম্প্রদায়ের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। ইতোমধ্যে এ ঘটনায় বিশ্বের অনেক মুসলিম দেশ প্রতিবাদ জানায়।